অস্ত্র দিয়ে অন্যকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেলেন

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ১ জুন ২০২৩, ১১:৪৪ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে
  • Print

শান্তিগঞ্জ উপজেলার ইশাকপুর গ্রামে দুই লন্ডন প্রবাসীর মধ্যে জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এই বিরোধের জেরে গত এক সপ্তাহ ধরে দুই পক্ষের মধ্যে টান টান উত্তেজনাও বিরাজ করছিলো।

এ ঘটনায় অস্ত্র দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেলেন ইশাকপুর গ্রামের বুরহান উদ্দিন তেরাই (৪৫) নামে এক যুবক। তাকে আটক করেছে শান্তিগঞ্জ থানা পুলিশ।

দিরাই উপজেলার দরগাপাশা ইউনিয়নের ইশাকপুর গ্রামের মৃত আব্দুল জব্বারের পুত্র। বৃহস্পতিবার দুপুরে বুরহান উদ্দিন দিরাই  আদালতে চালান দিয়েছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, গত বুধবার (৩১ মে) রাতে থানায় সংবাদ আসে শান্তিগঞ্জ থানা এলাকার  ইশাকপুর সাকিনের জুনু মিয়া গোষ্ঠীর বুরহান উদ্দিন তেরাই তার বাড়ীতে অপর গোষ্ঠী যুক্তরাজ্য প্রবাসী আব্দুল বাহার গোষ্ঠীর জামান উদ্দিনকে অস্ত্র সহ আটক করে রাখা হয়েছে-এমন সংবাদের ভিত্তিতে ইশাকপুর সাকিনে বুধবার (৩১ মে) রাতে শান্তিগঞ্জ থানা পুলিশ অভিযান চালায়।

অভিযান কালে শান্তিগঞ্জ থানা পুলিশ ইশাকপুর গ্রামের জুনু মিয়া গোষ্ঠীর বুরহান উদ্দিন তেরাইয়ের বাড়ীতে গেলে সংবাদদাতা বুরহান উদ্দিন তেরাই থানা পুলিশকে আটক জামাল উদ্দিনের কাছ একটি দেশীয় পাইপগান ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে বের করে দেয়।

এ সময় বুরহান উদ্দিন তেরাই তাহার বাড়ীতে বেঁধে রাখা প্রতিপক্ষের জামাল উদ্দিনকে পুলিশের কাছে সোপর্দ করে। তখন সন্দেহের বসে থানা পুলিশ সংবাদদাতা বুরহান উদ্দিন তেরাইকে জিজ্ঞাসাবাদ শুরু করতেই তিনি অসঙ্গতিপূর্ণ কথা শুরু করেন। একপর্যায়ে বুরহান উদ্দিন তেরাই (৪১) থানা পুলিশের কাছে স্বীকার করে পূর্ব বিরোধের কারণে জামাল উদ্দিনকে অস্ত্র মামলায় ফাঁসানোর জন্য এই ঘটনা ঘটাইয়াছে।

শান্তিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খালেদ চৌধুরী বলেন, জমি জমা সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষকে অস্ত্র মামলায় ফাঁসানোর চেষ্টা করা সহ আগে থেকেই দেশীয় তৈরি পাইপগান নিজ হেফাজতে রাখায় বুরহান উদ্দিন তেরাই সহ অজ্ঞাতনামা ৩/৪ জনের বিরুদ্ধে শান্তিগঞ্জ থানায় অস্ত্র আইনে একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ