মঙ্গলবার সিলেটের ৪ হাজার পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২৫ এপ্রিল ২০২২, ৪:১৭ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

ঈদের ঠিক আগেআগে সিলেটের প্রায় ৪ হাজার গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের ঘর। মঙ্গলবার এগুলো গৃহহীন ও ভূমিহীনদের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এই ঘরগুলো হস্তান্তর করবেন।

সিলেটর জেলা প্রশাসক মো. মজিবুর রহমান জানান, গৃহহীনদের আশ্রয়ন প্রকল্পের তৃতীয় ধাপে সিলেট বিভাগে ৪ হাজার ৬৯ টি ঘর প্রদান করা হবে। এরমধ্যে সিলেট জেলায় ১৩ উপজেলায় ঘর পাবে ৮১৭টি পরিবার পাবে। প্রধানমন্ত্রীর উপহারের ঘর। ইতোমধ্যে ঘরগুলো হস্তান্তরের জন্য প্রস্তুত করা হয়েছে বলে জানান তিনি।

উপহারের ঘর হস্তান্তর উপলক্ষ্যে সোমবার বিকেকে জেলা প্রশাসক কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন জেলা প্রশাসক। এতে তিনি আরও বলেন, সভার আয়োজন করে জেলা প্রশাসক জানান, এ ধাপে সিলেট জেলার বালাগঞ্জে ৪২, বিয়ানীবাজারে ১২০, বিশ্বনাথে ৩৩, কোম্পানীগঞ্জে ৩৩, ফেঞ্চুগঞ্জে ১২, গােলাপগঞ্জে ৫০, গােয়াইনঘাটে ২২৪, জৈন্তাপুরে ৮৭, কানাইঘাটে ৮৪, সিলেট সদরে ৬০, জকিগঞ্জে ৩৫, দক্ষিণ সুরমায় ২৭ ও ওসমানীনগরে ১০টি পরিবারকে ঘর দেওয়া হবে।

এগুলো ঈদের আগে গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করার ফলে তাদের ঈদ আনন্দে নতুন মাত্রা যুক্ত হবে বলে জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বলেন, প্রথম ও দ্বিতীয় ধাপের তুলনায় তৃতীয় ধাপে কাঠামোতে বেশ পরিবর্তন এসেছে। প্রতিটি ঘরে প্রায় ৬৯ টাকা ব্যয় বাড়ানো হয়েছে। ফলে কারণে ঘরগুলো আগের চাইতে মজবুত এবং দীর্ঘস্থায়ী হবে। কোন অভিযোগ থাকবে না।

মঙ্গলবার সকাল ১১ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে ঘরগুলো হস্তান্তর করবেন বলে জানান তিনি।

 

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ