মৌলভীবাজার ডিবেটিং সোসাইটির তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ১০ মে ২০২২, ৭:৪৬ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা, আন্তঃ কলেজ বিতর্ক প্রতিযোগিতা, পাবলিক স্পিকিং কম্পিটিশন ৩.০ এবং উপস্থিত কুইজ কম্পিটিশনের মাধ্যমে মৌলভীবাজার ডিবেটিং সোসাইটি (এসডিএস)’র তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

গতকাল সোমবার (৯ মে) মৌলভীবাজার হোয়াইট পর্ল কলেজে আয়োজিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মৌলভীবাজার স্থানীয় সরকারের উপপরিচালক মল্লিকা দে। প্রধান অতিথি বলেন, মৌলভীবাজার ডিবেটিং সোসাইটি’র কার্যক্রমের নি:শ্বন্দেহে প্রশংসার দাবি রাখে। আগামীতে এসডিএস-এর যেকোনো প্রোগ্রামে সর্বাত্মক সহায়তা নিয়ে পাশে থাকবো৷

মৌলভীবাজার ডিবেটিং সোসাইটির মডারেটর ফাতেহা ফেরদৌস চৌধুরী পপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার ম্যাটস’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ সালাহউদ্দিন, সরকারি মদনমোহন কলেজের সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান আবুল কাশেম, সিলেট সরকারি মহিলা কলেজের প্রভাষক ফখরুল ইসলাম, রাজনগর সরকারি কলেজের প্রভাষক তাসলিমা আক্তার, বিডিবিএল ব্যাংকের মৌলভীবাজার ব্রাঞ্চ ম্যানেজার মোহাম্মদ আশরাফ, মৌলভীবাজার ম্যাটস’র চিফ কো-অর্ডিনেটর মোহাম্মদ রাশেদ।

বিশেষ অতিথিরা এসডিএস’র প্রশংসা করেন, পাশাপাশি আগামীতে প্রশংসনীয় সকল উদ্যোগে পাশে থাকার অঙ্গীকার করেন। এবং জেলা গ্রন্থাগারে মৌলভীবাজার ডিবেটিং সোসাইটিকে একটি রুম দেওয়ারও দাবী তুলেন।

অনুষ্ঠানের শুরুতেই কেক কেটে এমডিএসের ৩ বছর পূর্তি উদযাপন করা হয়। এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন মৌলভীবাজার ডিবেটিং সোসাইটির সভাপতি মোমতাহিন চৌধুরী। তিনি বলেন, “আমরা যখন ২০১৯ সাথে বিতর্ক নিয়ে কাজ শুরু করি তখন মৌলভীবাজার জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে প্রথমে বুঝাতে হয়েছে বিতর্ক জিনিসটা আসলে কি, জেলার হাতেগোনা ১/২ টা প্রতিষ্ঠান ছাড়া অন্য কোন প্রতিষ্ঠানে কখনও বিতর্ক চর্চা করা হতো না, যে কটা প্রতিষ্ঠানে হতো তাও অনিয়মিত এবং জাতীয় পর্যায়ে অংশ নেয়ার মতো নয়।

মোমতাহিনবলেন, গত তিনবছর এমডিএসের সকল সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের অক্লান্ত পরিশ্রমে আজ আমরা লক্ষ্য পূরণে সমর্থ হয়েছি। শুধুমাত্র গত এক বছরে আমরা তিনটা ট্রফি জিতেছি, বিতর্ক কি না জানা এই মৌলভীবাজারকে আমরা জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হতে ভূমিকা রেখেছি, অর্জন করেছি জাতীয় বিতর্কে বাংলাদেশের সেরার গৌরব।

অনুষ্ঠানে মৌলভীবাজার ডিবেটিং সোসাইটির সাবেক ও বর্তমান সদস্যদের পাশাপাশি জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শতশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে আন্তঃ স্কুল বিতর্কে চ্যাম্পিয়ন হয় কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়-ধ্রুবতারা এবং রানার্স আপ কুলাউড়া বালিকা উচ্চ বিদ্যালয়। প্রবাহিনী আন্তঃ কলেজ বিতর্কে চ্যাম্পিয়ন হয় শ্রীমঙ্গল সরকারি কলেজ এবং রানার্স আপ বিএএফ শাহীন কলেজ। পাবলিক স্পিকিং কম্পিটিশনে স্কুল শাখায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জন করে যাথাক্রমে বৃষ্টি দেব, তূর্ণা দে এবং সুরাইয়া ফেরদৌস। কলেজ শাখায় ১ম,২য় ও ৩য় স্থান অর্জন করে সুদিপ্তা পাল, পূজা নাথ কণিকা এবং অনুরাগ রায় । কুইজ প্রতিযোগিতায় ১ম,২য়, ৩য় স্থান অর্জন করে পূর্ণিমা মল্লিক, সুস্মিতা পাল এবং কামিল।

অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। একইদিন মৌলভীবাজার ডিবেটিং সোসাইটির বার্ষিক পুরস্কার বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ