টাঙ্গুয়ার হাওরে উচ্চ শব্দে গানবাজনা, পর্যটকবাহী ২২ নৌযানকে জরিমানা

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ১৩ জুলাই ২০২২, ৬:৪৩ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

সুনামগঞ্জের তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহী ২২টি নৌযানকে ৩৮ হাজার টাকা করেছেন ভ্রাম্যমাণ আদালত। নিষেধাজ্ঞা অমান্য করে হাওরে নৌকায় গানবাজনা ও মাইকে শব্দ দূষণ করায় তাদের এই জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রায়হান কবির এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

টাঙ্গুয়ার হাওরের ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে পর্যটকবাহী ২২টি ইঞ্জিনচালিত নৌকাকে জরিমানা করা হয়। এ সময় তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ তরফদার উপস্থিত ছিলেন।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. রায়হান কবির বলেন, ‘বন্যার কারণে টাঙ্গুয়ার হাওরে পর্যটকবাহী নৌকা চলাচলে এখনও নিষেধাজ্ঞা বলবৎ রয়েছে। হাওরে আবর্জনা না ফেলা এবং উচ্চ মাত্রার শব্দ উৎপাদন না করার বিষয়ে ইতোপূর্বেই নির্দেশনা প্রদান করা হয়েছিল। আমরা এখনও স্মরণকালের ভয়াবহতম বন্যার প্রভাব কাটিয়ে ওঠার চেষ্টা করছি। এ পরিস্থিতিতে উচ্চ মাত্রার শব্দ বানভাসি মানুষের মানসিক কষ্ট আরও বাড়িয়ে দিচ্ছে।

‘‘গত দু’দিনে হাওরে বেড়াতে আসা বেশ কিছু নৌকা উচ্চমাত্রার শব্দ করে গান বাজায়। যার কারণে মোবাইল কোর্টের অভিযানে ২২টি মামলায় ২২টি নৌকাকে ৩৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’’

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ