রেলওয়েকে ‘সেই’ ঢাবি শিক্ষার্থীর আল্টিমেটাম

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ১৭ জুলাই ২০২২, ৩:২৮ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে গত (৭ জুলাই) থেকে কমলাপুর রেলওয়ে স্টেশনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মহিউদ্দিন রনিকে প্রশাসনিকভাবে কর্মসূচি চালানোর নির্দেশ দিয়েছেন কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার। বিপরীতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন রনি।

 

শনিবার (১৬ জুলাই) মুঠোফোনে এই তথ্য নিশ্চিত করেছেন তিনি। মহিউদ্দিন বলেন, আমার অবস্থান কর্মসূচিতে আজকে আমার কিছু বন্ধুবান্ধবও ছিল। তবে স্টেশন ম্যানেজার আমাদেরকে রুমে ডেকে নিয়ে মামলার হুমকি দিয়েছেন। কয়েকজন প্রত্যক্ষদর্শীও আছেন এই ঘটনার। তিনি আমাকে বলেছেন, লিখিত আকারে প্রশাসনিকভাবে অভিযোগ জানাতে।

আমি জানাব এবং আমি ওনাকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি, আমার অভিযোগের বিপরীতে ব্যবস্থা নেওয়ার জন্য। অন্যথায় আমি অন্য কর্মসূচি গ্রহণ করব। সেটা কী জানতে চাইলে মহিউদ্দিন বলেন, তা আমি এখনই বলতে চাচ্ছি না।

এদিকে, অভিযোগের বিষয়ে কথা বলার জন্য কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ারের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও সাড়া পাওয়া যায়নি।

প্রসঙ্গত, রেলওয়ের সামগ্রিক অব্যবস্থাপনা ও দুর্নীতির বিরুদ্ধে ৬ দফা দাবি নিয়ে গত ৭ জুলাই থেকে একক অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন রনি। তার দাবিগুলোর মধ্যে রয়েছে-

সহজ ডটকম কর্তৃক যাত্রী হয়রানি অবিলম্বে বন্ধ করতে হবে অথবা সহজকে বয়কট; টিকিট সিন্ডিকেট বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ; টিকিট কেনার ক্ষেত্রে সর্ব সাধারণের সমান সুযোগ সুবিধা নিশ্চিতকরণ; ট্রেনে যাত্রীদের জানমালের শতভাগ নিরাপত্তা নিশ্চিত করা; ট্রেনে ন্যায্য দামে খাবার বিক্রি, বিনামূল্যে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্বাস্থ্য সম্মত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিতকরণ; ট্রেনের সিট সংখ্যা বা ট্রেনের সংখ্যা বাড়ানো; একই সঙ্গে সঠিক সেবার মান ও তথ্যের জবাবদিহিতা নিশ্চিতে শক্তিশালী মনিটরিং টিম গঠন।

ইতোমধ্যে, মহিউদ্দিনের আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তাকে সাধুবাদ জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ