এসির তাপমাত্রা ২৫ ডিগ্রির বেশি রাখতে বললেন আইজিপি

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ৪:২৯ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিদ্যুৎ ব্যবহারে মিতব্যয়ী হওয়ার জন্য সব পুলিশ সদস্যকে নির্দেশনা দিয়েছেন। 

রোববার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে এক ভার্চুয়াল সভায় তিনি এ নির্দেশনা দেন। সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি, পুলিশ সুপার, থানার অফিসার ইনচার্জ ও অন্যান্য ইউনিটের কর্মকর্তারা সভায় যুক্ত ছিলেন।

আইজিপি বলেন, পুলিশের সব ইউনিটে বিদ্যুৎসাশ্রয়ী এলইডি লাইটের ব্যবহার নিশ্চিত করতে হবে। পুলিশের ব্যারাকে ফ্যান এবং লাইটের ব্যবহার কমাতে হবে। এসির তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে রাখতে হবে।

তিনি বলেন, পুলিশের বিভিন্ন স্থাপনায়, বারান্দায়, করিডোরে বৈদ্যুতিক বাতির ব্যবহার কমাতে হবে। অফিস কক্ষে ব্যবহৃত বিভিন্ন ধরনের বৈদ্যুতিক সরঞ্জামের ব্যবহার সীমিত রাখতে হবে।

আইজিপি দিনে সূর্যের আলোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করারও পরামর্শ দেন। তিনি সোলার প্যানেলের মাধ্যমে গ্রিন ও ক্লিন এনার্জি ব্যবহারের ওপর গুরুত্ব দেওয়ার আহ্বান জানান।

এ ছাড়া, বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পুলিশের সব পতিত ও পরিত্যক্ত জমিতে সবজি চাষ এবং জলাশয়ে মৎস্য চাষের নির্দেশনাও দেন আইজিপি।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজি ও অন্যান্য ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ