স্কুল ড্রেস না পরায় ছাত্রীকে শাস্তির ঘটনায় শিক্ষিকা স্থায়ী বরখাস্ত

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২ আগস্ট ২০২২, ৪:৫৫ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

হবিগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ে নির্দিষ্ট ড্রেস ছাড়া শ্রেণিকক্ষে আসা এক ছাত্রীকে শাস্তি দেওয়ার অভিযোগে সাময়িক বরখাস্ত হওয়া শিক্ষিকা মৌসুমী রায়কে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনায় জেলার উলামায়ে কেরামের সঙ্গে জরুরি বৈঠক করে ধৈর্য্য ধারণ ও সহনশীল আচরণের জন্য তাঁদের প্রতি অনুরোধ জানিয়েছে জেলা প্রশাসন।
জেলা প্রশাসনের মাধ্যমে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়ায় সোমবার বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভায় ওই শিক্ষিকাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হয়েছে।

এর আগে সোমবার সকালে হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান ও পুলিশ সুপার এসএম মুরাদ আলি এ ঘটনা নিয়ে বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকেয়া খানমের সঙ্গে আলোচনায় বসেন। তাঁরা বিষয়টি শান্তিপূর্ণ সমাধানের আশ্বাস দিয়ে যথারীতি পাঠদানে মনযোগী হওয়ার নির্দেশনা দেন।

পরবর্তীতে জেলা প্রশাসক তাঁর সভাকক্ষে হবিগঞ্জের আলেম-উলামাগণের সঙ্গে জরুরি সভায় বসেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে তিনি সবাইকে ধৈর্য্য ধারন, সম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা ও সহনশীল আচরণের অনুরোধ জানান।

এদিকে সোমবার দুপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক ছাত্রছাত্রী বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে জড়ো হয়ে অভিযুক্ত শিক্ষিকার শাস্তি দাবিতে আন্দোলন করেন। এ সময় বেশকিছু সময় সড়কে যান চলাচল বন্ধ থাকে। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার শাহ জহুরুল হোসেন ও হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

গত শনিবার (৩০ জুলাই) বিদ্যালয়ের অষ্টম শ্রেণির এক ছাত্রী নির্দিষ্ট স্কুল ড্রেস ছাড়া শ্রেণিকক্ষে যায়। সে সময় সহকারী শিক্ষিকা মৌসুমী রায় মেয়েটির মৌলিক অধিকার খর্ব হয় এমন শাস্তি দেন। এ বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে এ নিয়ে প্রতিবাদ শুরু হয়।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ