মাত্র ৫০০ সাবস্ক্রাইবার হলে হবে উপার্জন, ঘোষণা ইউটিউবের

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ১৪ জুন ২০২৩, ৪:৩৮ অপরাহ্ণ | আপডেট: ১১ মাস আগে
  • Print

জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউবে কম সাবস্ক্রাইবার থাকার কারণে অনেকের অ্যাকাউন্ট মনিটাইজড হয়নি। এমনকি নিয়মিত ভিডিও আপলোড করেও হচ্ছে না উপার্জন। তাই এ মুহূর্তে কনটেন্ট ক্রিয়েটরদের জন্য একটি সুখবর নিয়ে এলো ইউটিউব। সাবস্ক্রাইবার কম থাকলেও মনিটাইজড হবে ইউটিউবের অ্যাকাউন্ট। তারা জানিয়েছে, এখন থেকে ৫০০ সাবস্ক্রাইবার থাকলেও টাকা আয় করতে পারবেন কনটেন্ট ক্রিয়েটররা।

জানা গেছে, ন্যূনতম সাবস্ক্রাইবার কাউন্ট ১,০০০ থেকে কমিয়ে ৫০০ করার সিদ্ধান্ত নিয়েছে এ সংস্থাটি। পাশাপাশি ইউটিউব পার্টনার প্রোগ্রামে অংশ হওয়ার জন্য যেসব শর্ত রয়েছে, সেগুলোও কমিয়েছে এনেছে তারা যাতে মনিটাইজেশনের সংখ্যা বৃদ্ধি পায়। তবে যেসব চ্যানেল ইতোমধ্যে ইউটিউব পার্টনার প্রোগ্রামে শর্ত মেনে চলছে, তাদের এ নিয়ম নিয়ে ভাবার দরকার নেই।

এ ঘোষণার আগে ইউটিউব পার্টনার প্রোগ্রামে অংশ নেওয়ার জন্য বেশ কিছু শর্ত মেনে চলতে হতো কন্টেন্ট ক্রিয়েটরদের। যার মধ্যে অন্যতম শর্ত হল ১,০০০ সাবস্ক্রাইবার। যা কমিয়ে ৫০০তে আনা হয়েছে। এছাড়া ওয়াচটাইম কমানোরও সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। যা ৪,০০০ থেকে কমিয়ে ৩,০০০ করা হয়েছে। শর্টস ভিডিওর ক্ষেত্রে ভিউ ১০ মিলিয়ন থেকে হ্রাস করে ৩ মিলিয়ন করা হয়েছে।

জানা গেছে, নতুন এ নিয়মটি প্রাথমিকভাবে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, কানাডা, তাইওয়ান এবং দক্ষিণ কোরিয়ায় চালু করা হবে।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ