১৩ বছরে প্রথম অনন্তর বাইরে অন্য নায়কের হাত ধরছেন বর্ষা

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ৬:২৫ অপরাহ্ণ | আপডেট: ৯ মাস আগে
  • Print

ঢাকাই সিনেমার জগতে ১৩ বছরের পথচলা তারকা দম্পতি অনন্ত জলিল ও বর্ষার। ২০১০ সালে পর্দায় আগমনের পর এখন পর্যন্ত ৮টি সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেছেন দু’জন।

লম্বা সময় ধরে শোবিজ অঙ্গনে থাকলেও কখনো একে অন্যেকে ছাড়া ভিন্ন কারো সঙ্গে অভিনয় করেনি এই জুটি। তবে প্রথমবারের মতো স্বামী অনন্ত জলিলের বাইরে অন্য নায়কের হাত ধরে পর্দায় আসছেন বর্ষা।

১৯৭৭ সালে হিন্দি সিনেমা ‘শোলে’র অনুকরণে দেওয়ান নজরুল নির্মাণ করেছিলেন ‘দোস্ত দুশমন’। সিনেমাটি সেসময় ব্যাপক জনপ্রিয়তা পায়। এবার একই নামের সিনেমায় অভিনেতা ডিএ তায়েবের সঙ্গে জুটি বাঁধবেন বর্ষা। সিনেমাটিতে অনন্ত জলিলকে দেখা যাবে, তবে তিনি মূল নায়কের ভূমিকায় থাকবেন না। সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেছেন ডিএ তায়েব।

ডিএ তায়েব বলেন, ‘‘এই সিনেমায় (দোস্ত দুশমন) আমি হিরো। অনন্ত ভাই নিজেই বলেছেন, ‘বর্ষার হিরো ডিএ তায়েব। আমার কোনো নায়িকা লাগবে না।’ এটা ওনার উদারতা, ওনার ভালোবাসা।’’

জানা গেছে, নতুন ‘দোস্ত দুশমন’ ছবিতে অনন্ত ও তায়েবকে ঢাকা শহরের দুই ক্যাডার হিসেবে দেখা যাবে। একজন শহরের উত্তর অংশ নিয়ন্ত্রণ করে, আরেকজন দক্ষিণ অংশ। কেউ কাউকে সহ্য করতে পারে না। সীমানা নিয়ে, চাঁদা নিয়ে তাদের মধ্যে সারাক্ষণ মারামারি লেগেই থাকে। তাদের দেখে বোঝার উপায়ই নেই, একসময় তারা ছিল খুবই ভালো বন্ধু। বিশ্ববিদ্যালয়ে একসঙ্গে রাজনীতি করত। ভার্সিটিতে ভর্তির সময় একটি মেয়েকে ওরা নানাভাবে সহযোগিতা করে। ইয়ার লস দিতে দিতে একসময় তারা মেয়েটির ক্লাসমেট হয়ে যায়। এ মেয়ের চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা বর্ষা।

ছবির গল্প সম্পর্কে অভিনেতা ডি এ তায়েব বলেন, ‘নায়িকার প্রতি দুজনই দুর্বল। কিন্তু নায়িকা কাউকেই ভালোবাসে না। নিজেদের মধ্যে সন্দেহ তীব্র হতে হতে ওদের মধ্যে দূরত্ব বাড়ে। মারামারি করে, জেল হয়। পাঁচ বছর পর জেল থেকে বেরিয়ে ওরা অপরাধজগতের সঙ্গে জড়িয়ে পড়ে। দুজন পৃথক দুই দলের হয়ে নিজেদের মধ্যে প্রতিযোগিতায় লিপ্ত হয়।’

‘খোঁজ দ্য সার্চ’ সিনেমা দিয়ে পর্দায় অভিষেক হয় অনন্ত জলিল ও বর্ষার। এরপর একাধিক সিনেমায় একসঙ্গে কাজ করেছেন এই জুটি। খুব শীঘ্রই মুক্তির অপেক্ষায় রয়েছে তাদের সর্বশেষ সিনেমা ‘নেত্রী দা লিডার’।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ