আবারও বাংলাদেশ দলে যুক্ত হলেন শ্রীরাম

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৩, ৫:৫৪ পূর্বাহ্ণ | আপডেট: ৯ মাস আগে
  • Print

গত বছর এশিয়া কাপের আগে টাইগারদের টেকনিক্যাল কনসালট্যান্টের দায়িত্ব নিয়ে ঢাকায় এসেছিলেন সাবেক ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরাম। এরপর থেকে বাংলাদেশ দলের অলিখিত কোচের দায়িত্বে ছিলেন তিনি। যদিও টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরাডুবির কারণে সে যাত্রাটা মধুর হয়নি শ্রীরামের।

আরেকটি বিশ্বকাপের আগে টাইগারদের সঙ্গে ফের গাঁটছড়া বাঁধছেন তিনি। ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে নিয়োগ পেয়েছেন শ্রীরাম। দলের সঙ্গে আবারও শ্রীরামকে যুক্ত করার কারণ জানিয়েছেন জালাল ইউনুস।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান গণমাধ্যমে বলেন, ‘বিশ্বকাপে তার মতো একজন দলের সঙ্গে থাকলে ভালো হবে। উইকেটগুলো তার পরিচিত। কন্ডিশন সম্পর্কে অনেক তথ্য পাওয়া যাবে। এ জন্যই তাকে নেওয়া। বিশেষ করে শ্রীরামের টেকনিক্যাল সাপোর্টগুলো খুব প্রয়োজন হবে।’
এর আগে এশিয়া কাপের ট্রায়াল শেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চুক্তিভিত্তিক টেকনিক্যাল কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল শ্রীরামকে। ভারতীয় এই কোচ আসার পর তৎকালীন কোচ রাসেল ডমিঙ্গোর কাজের পরিধি কমে যায়। তিনি প্রধান কোচ হয়েও টি-টোয়েন্টি দলের দায়িত্ব হারান। তাকে দেখভাল করতে হয় টেস্ট আর ওয়ানডে।
কোচ পরিবর্তনের গুঞ্জনের মধ্যেই স্বেচ্ছায় চাকরি থেকে সরে দাঁড়ান প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তারপর থেকেই গুঞ্জন ছিল জাতীয় দলের প্রধান কোচ হচ্ছেন হাথুরুসিংহে। মাঝে আবার চাউর হয় মার্চে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের আগে প্রধান কোচ নিয়োগ দেওয়া না গেলে শ্রীরাম বাংলাদেশ দলের তিন ফরম্যাটের কোচের দায়িত্ব সামলাবেন।

এমন গুঞ্জনের মধ্যেই দ্বিতীয় দফায় জাতীয় দলের প্রধান কোচ হয়ে ফিরেছেন হাথুরুসিংহে। বাংলাদেশ অধ্যায়ে ইতি টানেন শ্রীরামও। এবার দ্বিতীয় দফায় তিনিও আবার টাইগার ক্রিকেটে ফিরছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ