প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স ও পেনশন স্কিমে অংশগ্রহণের আহ্বান

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ৫:৩১ পূর্বাহ্ণ | আপডেট: ৮ মাস আগে
  • Print

 

রোববার (২৫ সে‌প্টেম্বর) ফিজি ন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় সভায় হাইকমিশনার এ আহ্বান জানান।

আল্লামা সিদ্দিকী বলেন, বৈধভাবে রেমিট্যান্স প্রেরণ প্রবাসী বাংলাদেশি এবং তাদের পরিবারসহ দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

তিনি বলেন, সর্বজনীন পেনশন স্কিমে দীর্ঘমেয়াদে প্রবাসী বাংলাদেশিসহ দেশ উপকৃত হবে। এক্ষেত্রে রাষ্ট্র এই স্কিমে অংশগ্রহণকারীদের অর্থের যথাযথ ব্যবহারসহ নির্দিষ্ট মেয়াদ শেষে মাসিক পেনশনের নিশ্চয়তা প্রদান করবে।

হাইকমিশনার বলেন, বাংলাদেশের সক্ষমতা অনেকগুণ বৃদ্ধি পেয়েছে। অবকাঠামো উন্নয়ন এবং দারিদ্র বিমোচনসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। তিনি প্রবাসীদের সংশ্লিষ্ট দেশের নিয়মকানুন মেনে চলার জন্য অনুরোধ করেন।
অনুষ্ঠানে ফিজি বাংলাদেশ অ্যাসোসিয়েশনের নতুন ওয়েবসাইট উদ্বোধন করেন হাইকমিশনার আল্লামা সিদ্দিকী।

ফিজি বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কবির আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন অ্যাসোসিয়েশনের সভাপতি এবং ফিজি ন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শওকত আলী।

তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিরা নিজস্ব চেতনা ও পরিচয় নিয়ে পৃথিবীর সর্বত্র ছড়িয়ে আছে। সবাইকে বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় পতাকার মর্যাদা রক্ষায় সজাগ থাকতে হবে।

অনুষ্ঠানে পেনশন স্কিমের ওপর একটি পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর (শ্রম ও কল্যাণ) মো. সালাহউদ্দিন।

প্রসঙ্গত, আল্লামা সিদ্দিকী নিউজিল্যান্ড ও ফিজির ‘সমদূরবর্তী’ হাইক‌মিশনা‌রের দা‌য়িত্ব পালন কর‌ছেন।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ