হামিদ কারজাই মার্কা সরকার গঠনের চেষ্টা হচ্ছে: তথ্যমন্ত্রী

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৩ পূর্বাহ্ণ | আপডেট: ৯ মাস আগে
  • Print

দেশে আফগানিস্তানের সাবেক প্রেসিডেন্ট হামিদ কারজাই মতো সরকার গঠনের চেষ্টা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তবে ওই প্রচেষ্টা সফল হবে না বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রাজধানীতে এক সমাবেশে হাছান মাহমুদ বলেন, নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। হামিদ কারজাই মার্কা সরকার গঠনের চেষ্টা হচ্ছে। কিন্তু সেই চেষ্টা সফল হবে না।

তথ্যমন্ত্রী বলেন, দেশে নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হচ্ছে। অনেকে ভোট বানচালের চক্রান্ত করছে। হামিদ কারজাই মার্কা সরকার গঠনের চেষ্টা হচ্ছে। কিন্তু সেই চেষ্টা সফল হবে না। বিএনপি-জামায়াত যতই চেষ্টা করুক নির্বাচন থামাতে পারবে না।

দ্বাদশ সংসদ নির্বাচন যথাসময়ে হবে জানিয়ে হাছান মাহমুদ বলেন, নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করুক অথবা না করুক নির্ধারিত সময়েই ভোট হবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, স‍্যাংশন নিয়ে কথা হয়। তারা কাদের ভিসা দিবে না দিবে এটা তাদের অভ‍্যন্তরীণ ব‍্যাপার। তবে ইসরায়েল যখন ফিলিস্তিনে পাখির মত মানুষ হত‍্যা করে তাদের বিরুদ্ধে তো ভিসা স‍্যাংশন নাই। জামায়াত অলি আউলিয়ার বিরুদ্ধে ফতোয়া দেয় উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এরা ইসলামে ফেতনা সৃষ্টি করছে।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি বলেছিল আওয়ামী লীগকে ভোট দিলে মসজিদে আযান বন্ধ হয়ে যাবে। অথচ আওয়ামী লীগের আমলে দেশে ৫৬০টি মডেল মসজিদ তৈরি হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ