শুক্রবার মুক্তি পাচ্ছে ‘দুঃসাহসী খোকা’

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৩, ১০:৪১ পূর্বাহ্ণ | আপডেট: ৯ মাস আগে
  • Print

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কিশোর বেলার কাহিনি নিয়ে নির্মিত সিনেমা ‘দুঃসাহসী খোকা’। সরকারি অনুদানে সিনেমাটি নির্মাণ করেছেন মুশফিকুর রহমান গুলজার। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) মুক্তি পাবে এই সিনেমাটি।

জানা যায়, ‘দুঃসাহসী খোকা’ সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম থেকে কৈশোর ও যৌবনের (১৯২০-১৯৩৮) সময়কে তুলে ধরা হয়েছে। এই সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন সৌম্য জ্যোতি। আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, গোলাম ফরিদা ছন্দা, এলিনা শাম্মী, মাহমুদা মাহা প্রমুখ।

‘দুঃসাহসী খোকা’ সিনেমায় অভিনয়ের বিষয়ে সৌম্য জ্যোতি বলেন,সিনেমাটিতে বঙ্গবন্ধুর ১৫-১৮ বছর বয়স পর্যন্ত দেখানো হয়েছে। এমন একজন মহান নেতার চরিত্রে অভিনয় করতে পেরে ভালো লাগছে। এ ছাড়া এই সিনেমা করার আগে বঙ্গবন্ধুর সম্পর্কে প্রচুর বই পড়েছি, ভিডিও দেখেছি, যা ‘দুঃসাহসী খোকা’ সিনেমায় কাজ করতে আমাকে সহয়তা করেছে।

মুশফিকুর রহমান গুলজার বলেন,অনেক যত্ন নিয়ে সিনেমাটি বানিয়েছি। অনেক প্রস্তুতি ছিল, গবেষণা ছিল। এখানে শিল্পী বাছাই থেকে শুরু করে সবকিছুতেই আমি সেরাটা দেয়ার চেষ্টা করেছি। বঙ্গবন্ধুর কিশোরবেলার এই গল্প দর্শককে আচ্ছন্ন করবে বলেই আমার বিশ্বাস। এএর আগে গত ১৪ আগস্ট বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে আনুষ্ঠানিকভাবে সিনেমার পোস্টার ও ট্রেলার প্রকাশ করা হয়। রাজধানীর আগারগাঁওয়ে ফিল্ম আর্কাইভে সিনেমাটির প্রিমিয়ার শোয়ের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। সিনেমাটি দেখে তিনি বলেন, ‘দুঃসাহসী খোকা’ সিনেমাটি আমাদের নতুন প্রজন্মকে আদর্শ জীবন গড়তে অনুপ্রাণিত করবে এবং সবাইকে বঙ্গবন্ধুর কিশোরবেলা সম্পর্কে আরও জানতে সাহায্য করবে।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ