মেক্সিকোতে গির্জার ছাদ ধসে নিহত ৯

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২ অক্টোবর ২০২৩, ৬:২৯ পূর্বাহ্ণ | আপডেট: ৯ মাস আগে
  • Print

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর আমেরিকোর দেশ মেক্সিকোতে একটি গির্জার ছাদ ধসে ৯ জন নিহত হয়েছে। ধ্বংসস্তূপের নিচে আটকা আছে শিশুসহ অন্তত আরও ৩০ জন। সিউদাদ মাদেরোর সান্তা ক্রুজের গির্জার ছাদ ধসে পড়ার পরে ৪৯ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।
স্থানীয় সময় রোববার (১ অক্টোবর) দেশটির তামাউলিপাস প্রদেশের একটি গির্জায় এই ঘটনা ঘটে। এ সময় অন্তত ১০০ জন লোক গির্জার ভেতরে ছিল।
উপকূলীয় রাজ্য তামাউলিপাসের পুলিশ জানায়, আটকে পড়াদের মধ্যে বেশ কয়েকজন শিশু রয়েছে বলে ধারণা করা হচ্ছে। উদ্ধার তৎপরতা চলছে।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গেছে, ধসে পড়া গির্জার ভবনের সামনে উৎসুক জনতা ভিড় করেছে। ভেতরে আটকে পড়াদের খোঁজ চলছে। ধ্বংসস্তূপ থেকে উদ্ধার তৎপরতা চালাতে লোকজন বেলচা ও পিক্যাক্স নিয়ে আসছে বলে জানা গেছে। জরুরি পরিসেবা থেকে উদ্ধার তৎপরতা চালানো হচ্ছে।
ঘটনাস্থলে জড়ো হওয়া মানুষকে নীরব থাকার অনুরোধ জানানো হয়েছে যাতে ভেতরে আটকে পড়াদের কেউ সাহায্যের জন্য ডাকছে কিনা তা শোনা সম্ভব হয়।
ট্যাম্পিকোর ডায়োসিসের বিশপ হোসে আরমান্দো আলভারেজ ক্যানো সোশ্যাল মিডিয়ায় বলেছেন, ‘ধ্বংসস্তূপের নিচে আটকে থাকা লোকদের খুঁজে বের করার’ কাজ চলছে। তিনি বলেন, এটি বেশ ‘কঠিন সময়’। এছাড়া ‘প্রভু আপনাদের সাহায্য করুন’ বলে ভিডিও বার্তা শেষ করেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ