শাহরুখকে ক্রমাগত মৃত্যুর হুমকি, বাড়ানো হলো নিরাপত্তা

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ৯ অক্টোবর ২০২৩, ৭:৩৫ পূর্বাহ্ণ | আপডেট: ৯ মাস আগে
  • Print

২০২৩ সালটা দুর্দান্ত কাটছে শাহরুখ খানের। চার বছরের বিরতির পর গত জানুয়ারিতে “পাঠান” দিয়ে রাজকীয়ভাবে রূপালি পর্দায় ফিরেছেন বলিউড বাদশাহ। গত মাসে মুক্তিপ্রাপ্ত “জাওয়ান”র মাধ্যমে সেই সাফল্যের ধারাবাহিকতা বজায় রেখেছেন কিং খান। সব মিলিয়ে ৫৭ বছর বয়সী এ বলিউড সুপারস্টারের যেন এখন একাদশে বৃহস্পতি! তবে সুসময়ের মাঝেই শাহরুখের জন্য অপেক্ষা করছিল দুঃসংবাদও।
শাহরুখ যখন নিজের অভিনীত সিনেমার সাফল্যে চারদিক থেকে প্রশংসায় ভাসছেন, তখন তাকে কিছুদিন ধরে ক্রমাগত হত্যার হুমকি দেওয়া হচ্ছে। অজ্ঞাত ব্যক্তিদের কাছ থেকে হুমকি পাওয়ার পর শাহরুখ দ্বারস্থ হন পুলিশের। তারই পরিপ্রেক্ষিতে শাহরুখ খানের নিরাপত্তা আরও জোরদার করেছে মহারাষ্ট্র সরকার। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।
আগে শাহরুখের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন দুই পুলিশ কনস্টেবল। কিন্তু ক্রমাগত মৃত্যুর হুমকি পাওয়ায় তার নিরাপত্তাব্যবস্থা আরও বাড়িয়ে ওয়াই প্লাস ক্যাটাগরিতে উন্নীত করেছে মহারাষ্ট্র সরকার। ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তাব্যবস্থায় শাহরুখ সর্বদা তার সঙ্গে ছয়জন ব্যক্তিগত নিরাপত্তাকর্মী পাবেন। তিন শিফটে তারা শাহরুখের সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত থাকবেন। এছাড়া শাহরুখের বাসভবন মান্নাতের নিরাপত্তায় পাঁচজন সশস্ত্র প্রহরী মোতায়েন করা হবে।
প্রসঙ্গত, লরেন্স বিষ্ণোই গ্যাংয়ের কাছ থেকে হত্যার হুমকি পাওয়ার পর আরেক বলিউড সুপারস্টার সালমান খানকেও ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়েছে। আমিতাভ বচ্চন, আমির খানের মতো তারকারা এক্স ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে থাকেন। এই ক্যাটাগরির নিরাপত্তাব্যবস্থায়ও তিন শিফটে সার্বক্ষণিক নিরাপত্তায় নিয়োজিত থাকেন ছয়জন ব্যক্তিগত নিরাপত্তাকর্মী।
গত ৫ অক্টোবর জঙ্গিবিরোধী স্কোয়াডসহ (এটিএস) সিনিয়র পুলিশ অফিসার এবং বিভাগগুলোকে দেওয়া রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের দেওয়া এক চিঠিতে বলা হয়, সাম্প্রতিক সময় অভিনেতা শাহরুখ খান হুমকি পাওয়ায় উচ্চ পর্যায়ের কমিটির সুপারিশ এবং পর্যালোচনা কমিটির সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত অবিলম্বে অর্থপ্রদানের ভিত্তিতে তাকে ওয়াই প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। মূলত শাহরুখের বিভিন্ন সফর ও অনুষ্ঠানে যোগদানের সময় কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতেই এ সিদ্ধান্ত।
শাহরুখ খানকে সর্বশেষ বড়পর্দায় দেখা গিয়েছে “জাওয়ান” সিনেমায়। গত সেপ্টেম্বরের শুরুতে মুক্তিপ্রাপ্ত অ্যাকশনধর্মী চলচ্চিত্রটি বলিউডের প্রথম সিনেমা ভারত থেকে ৬০০ কোটি আয় করেছে। শুধু তাই না, ভারতের ষষ্ঠ ও এবং বলিউডের তৃতীয় সিনেমা হিসেবে “জাওয়ান” বিশ্বব্যাপী এক হাজার কোটি রুপির বেশি আয় করে। মুক্তির পর দ্রুততম সময় বিশ্বব্যাপী এক হাজার কোটি রুপি আয়ের নজির সৃষ্টি করেছে “জাওয়ান”ই।
“জাওয়ান” সিনেমার এমন অভাবনীয় সাফল্যে শাহরুখ খান কিছু বিরল কীর্তি গড়েছেন। শাহরুখই একমাত্র বলিউড তারকা, একই বছরে যার দুটি সিনেমা ভারত থেকে ৫০০ কোটি রুপির বেশি আয় করেছে। এছাড়া, শাহরুখই একমাত্র বলিউড অভিনেতা একই বছরে যার দুটো সিনেমার আয় বিশ্বব্যাপী এক হাজার কোটি রুপির গণ্ডি পেরিয়েছে।
সামনে শাহরুখকে দেখা যাবে রাজকুমার হিরানি পরিচালিত “ডাংকি” সিনেমায়। এর মাধ্যমে অবশেষে তর্কসাপেক্ষে বলিউডের সেরা অভিনেতা আর পরিচালকের জুটি বাঁধার স্বাক্ষী হতে যাচ্ছেন দর্শকরা। ড্রামা ঘরানার এ চলচ্চিত্রটি আগামী ২২ ডিসেম্বর মুক্তি পাওয়ার কথা রয়েছে। এখানে শাহরুখের সঙ্গে দেখা যাবে তাপসী পান্নু, বোমান ইরানি, ভিকি কৌশাল প্রমুখকে।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ