রাজধানীতে পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে তীব্র যানজট, ভোগান্তি

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ৮:২২ পূর্বাহ্ণ | আপডেট: ৮ মাস আগে
  • Print

রাজধানীতে পূর্বঘোষণা অনুযায়ী আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে নগরজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সকালে থেকে শুরু হওয়া এই যানজট বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আরও বাড়ছে। এর প্রভাব পড়েছে পুরো রাজধানী জুড়ে। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা।
বুধবার মহাখালী, বনানী, মোহাম্মদপুর, ধানমণ্ডি, আসাদগেট, ফার্মগেট কারওয়ান বাজার, পল্টন, গুলিস্তান, শান্তিনগর, কাকরাইল, মালিবাগ, মগবাজার ও বাড্ডা এলাকায় যানজটে আটকা থাকার এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে সকাল থেকে নয়া পল্টন এলাকায় নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। আর এর কারণে ধীরে ধীরে পল্টন ও মতিঝিল এলাকার যান চলাচল ব্যাহত হয়। ফলে পল্টন, মতিঝিল, নাইটেঙ্গেল মোড় ও শান্তিনগর পর্যন্ত যানজট ছড়িয়ে পড়েছে। এসব রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা যানবাহন দাঁড়িয়ে আছে।

এছাড়াও রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে নেতাকর্মীরা পল্টনের উদ্দেশ্যে ঢাকার বিভিন্ন পয়েন্ট দিয়ে আসতেছে। এর ফলে গাবতলী শ্যামলী ধানমন্ডি ও যাত্রাবাড়ী এলাকায়ও যানজটের সৃষ্টি হয়েছে। অশোক রাস্তায় ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হচ্ছে মানুষজনকে।

রাজধানীর আসাদগেটে গণপরিবনের জন্য অপেক্ষমাণ অফিসগামী যাত্রী সজিব ইসলাম বলেন, সোমবারও এখানে যানজট পোহাতে হয়েছে। আবার আজকেও আবার সেই যানজট। ঘণ্টাখানেক দাঁড়িয়েও গাড়ি পাচ্ছি না। আর গাড়ি পেলেই বা কি হবে রাস্তা তো যানজটে বন্ধ হয়ে রয়েছে।

মিরপুর থেকে সদরঘাটগামী মিরপুর লিংক পরিবহনের চালক মো. পাভেল বলেন, আজকে প্রচুর যানজট। ফার্মগেট থেকে শাহবাগ আসতে ১ ঘণ্টায়ও বেশি সময় লাগছে। নড়ে না গাড়ির চাকা। আজকে সারা দিন যানজট থাকবে এলাকায়।

রাজপথের এই যানজট নিয়ে ডিএমপির ট্রাফিক মতিঝিল বিভাগের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. ইমতিয়াজ গণমাধ্যমকে বলেন, রাজনৈতিক কর্মসূচির কারণে মতিঝিল ও পল্টন এলাকায় যান চলাচল ধীরগতিতে চলছে। ফলে জায়গায় যানজটের সৃষ্টি হচ্ছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করে যাচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ