গাজায় ইসরায়েলের বিমান হামলা, নিহত ১৬

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ৯:৫৭ পূর্বাহ্ণ | আপডেট: ৮ মাস আগে
  • Print

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও ভয়াবহ বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি। বুধবার ভোরের হামলায় অন্তত ১৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। গাজার হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তরে জাবালিয়া ও তাল আল-হাওয়া, মধ্য গাজার আল-নুসিরাত শরণার্থী শিবির এবং দক্ষিণে খান ইউনিসের আবাসিক এলাকায় বোমা ফেলেছে ইসরায়েল। উত্তর গাজার শুজাইয়াহ এবং শেখ রাদওয়ানেও বেশ কয়েকটি বিমান হামলা ও গোলাবর্ষণের খবর পাওয়া গেছে। এতে অন্তত ১৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও কয়েক ডজন ফিলিস্তিনি। এখনও ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছেন অনেকে।

এছাড়া অধিকৃত পশ্চিমতীরের হেবরনে বুধবার ভোরে অভিযান চালিয়েছে ইসরায়েলে। এসময় অন্তত ১১ জন ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে। ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা নিউজ জানিয়েছে, ইসরায়েলি সেনারা আল-বুর্জ ও আল-মাজদসহ বেশ কয়েকটি গ্রামে হামলা চালিয়েছে।

এর আগে মঙ্গলবার গাজা উপত্যকায় একদিনে ৭০০ জনের বেশি ফিলিস্তিনির প্রাণহানি ঘটেছে। হামাসের সাথে ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর উপত্যকায় ইসরায়েলি হামলায় এক দিনে সর্বোচ্চ প্রাণহানির ঘটনা এটি।

গত ৭ অক্টোবর থেকে ইসরায়েলি বিমানের নির্বিচার হামলায় এখন পর্যন্ত ৫ হাজার ৭৯১ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। অবরুদ্ধ অঞ্চলটির বেশিরভাগ এলাকা ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। নিহত ৫ হাজার ৭৯১ জনের মধ্যে শিশুর সংখ্যা হলো ২ হাজার ৩৬০ জন। অর্থাৎ ইসরায়েলের হামলায় যেসব ফিলিস্তিনি নিহত হয়েছেন তার মধ্যে প্রায় অর্ধেকই শিশু।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ