মানিকগঞ্জে ঢাকা-আরিচা মহাসড়কে গাছ ফেলে অবরোধ

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ৬ নভেম্বর ২০২৩, ৭:১৫ পূর্বাহ্ণ | আপডেট: ৭ মাস আগে
  • Print

 

মানিকগঞ্জ সদর উপজেলায় গাছ কেটে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন অবরোধকারীরা। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা মহাসড়ক থেকে গাছ সরিয়ে ফেলেন। আজ সোমবার সকালে মহাসড়কের জাগীর এলাকায়
মানিকগঞ্জ সদর উপজেলায় গাছ কেটে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন অবরোধকারীরা। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা মহাসড়ক থেকে গাছ সরিয়ে ফেলেন। আজ সোমবার
বিএনপির ডাকা অবরোধের দ্বিতীয় দিন আজ সোমবার ভোরে মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে গাছ ফেলে প্রতিবন্ধকতার সৃষ্টি করেন অবরোধকারী ব্যক্তিরা। এ সময় প্রায় দুই ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

অন্যদিকে আজ সকালে মানিকগঞ্জ-হরিরামপুর সড়কের সদর উপজেলার সরুপাই বাজার এলাকায় অবরোধের সমর্থনে মিছিল করেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। পরে পুলিশ গিয়ে তাঁদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

গতকাল রোববার সকাল ৬টা থেকে আগামীকাল মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচির ডাক দেয় বিএনপি। এ কর্মসূচিতে জামায়াতসহ বাম গণতান্ত্রিক জোটও সমর্থন দেয়।

গোলড়া হাইওয়ে থানার পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, অবরোধের দ্বিতীয় দিনে আজ ভোর চারটার দিকে জাগীর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে গাছ ফেলে যান চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করেন অবরোধকারী ব্যক্তিরা। এ সময় গাছের ডালপালায় জড়িয়ে রাস্তার পাশের বৈদ্যুতিক তার ছিঁড়ে যায় ও মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পরে সকাল পৌনে সাতটার দিকে ফায়ার সার্ভিস ও হাইওয়ে থানার পুলিশ সদস্যরা এসে মহাসড়ক থেকে গাছ সরিয়ে যান চলাচল সচল করেন।

সরেজমিন দেখা যায়, অবরোধের কারণে মহাসড়কে দূরপাল্লার বাস চলাচল বন্ধ, তবে সীমিতসংখ্যক আন্তজেলা যাত্রীবাহী বাস ও তিন চাকার যানবাহন চলাচল করছে।
মানিকগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক মো. শরীফুল ইসলাম বলেন, মহাসড়কে গাছ ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার খবর পেয়ে সকাল ছয়টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন ফায়ার সার্ভিস স্টেশনের সদস্যরা। এরপর সকাল সাড়ে ছয়টার দিকে গাছ সরিয়ে দিলে যানবাহন চলাচল শুরু হয়।

মানিকগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির উঁচুটিয়া কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মো. রফিকুল ইসলাম বলেন, গাছ ফেলে সড়ক অবরোধের সময় জাগীর এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটির তার ছিঁড়ে যায়। এ সময় আশপাশের বিদ্যুৎ–সংযোগ সাময়িক বন্ধ থাকে, তবে সকাল ৯টার দিকে মেরামতের পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়।

এ দিকে আজ সকাল সাতটার দিকে মানিকগঞ্জ-হরিরামপুর সড়কের ঘিওর উপজেলার সরুপাই বাজার এলাকায় অবরোধের সমর্থনে মিছিল করেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। মিছিলটি কিছুদূর যাওয়ার পর পুলিশ গিয়ে নেতা-কর্মীদের ধাওয়া দিলে নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রউফ সরকার বলেন, অবরোধের সমর্থনে অবরোধকারীরা মিছিল বের করার পরপরই তাঁদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। যানবাহনে অগ্নিসংযোগ ও জনসাধারণের ক্ষয়ক্ষতির আশঙ্কায় তাঁদের মিছিল করতে দেওয়া হয়নি।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ