টসে জিতে বোলিংয়ে বাংলাদেশ, তানজিম সাকিবের অভিষেক

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ৬ নভেম্বর ২০২৩, ৯:১৫ পূর্বাহ্ণ | আপডেট: ৬ মাস আগে
  • Print

 

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচ খেলতে আজ মাঠে নামছে বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে জয়ের পর টানা ছয় ম্যাচে হারায় সবার আগে টুর্নামেন্ট থেকে থেকে ছিটকে গেছে টাইগাররা। এমন ভরাডুবিতে ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে লাল-সবুজ দল খেলতে পারবে কিনা তা নিয়েও আছে অনিশ্চয়তা।

সেই অনিশ্চয়তা মাথায় নিয়েই আজ শ্রীলঙ্কার মুখোমুখি লাল-সবুজ দল। পয়েন্ট টেবিলে সাত নম্বরে থাকা লঙ্কানরা নিজেদের সবশেষ ম্যাচে ভারতের বিপক্ষে ৫৫ রানে অলআউট হয়ে হজম করেছে ৩০২ রানের বিশাল এক পরাজয়। দিল্লীর অরুণ জেটলি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের জায়গা নিশ্চিত করতে শ্রীলঙ্কার বিপক্ষে আজকের ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই বাংলাদেশের। গুরত্বপূর্ণ এই ম্যাচে আজ টাইগারদের একাদশে আছে একটি পরিবর্তন। বিশ্বকাপ দলে থাকলেও এখনো পর্যন্ত একটি ম্যাচেও একাদশে জায়গা পাননি পেসার তানজিম সাকিব। তবে আজ মুস্তাফিজুর রহমান পুরোপুরি ফিট না থাকায় তাঁর জায়গায় খেলবেন তরুণ এই পেসার। শ্রীলঙ্কার বিপক্ষে এই ম্যাচ দিয়েই বিশ্বকাপে অভিষেক হচ্ছে তার।

এদিকে বাংলাদেশের বিপক্ষে আজ লঙ্কানদের একাদশেও আছে দুই পরিবর্তন। দিমুথ করুনারত্নে এবং দুশান হেমন্তের পরিবর্তে আজ খেলবেন কুশল পেরেরা এবং ধনঞ্জায়া ডি সিলভা।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তানজিম হাসান সাকিব, শরীফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা,ধনঞ্জায়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মাহেশ থিকশানা, কাসুন রাজিথা, দুশ্মন্ত চামিরা, দিলশান মাদুশঙ্কা।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ