ইউক্রেন যুদ্ধের মধ্যেই পোল্যান্ড সফরে বাইডেন

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২১ মার্চ ২০২২, ৭:৫১ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

 

রাশিয়া-ইউক্রেন চলমান যুদ্ধের মধ্যে ইউক্রেনের প্রতিবেশী দেশ পোল্যান্ড সফরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আগামী শুক্রবার (২৫ মার্চ) তিনি পোল্যান্ড সফরে যাবেন বলে জানানো হয়েছে হোয়াইট হাউজের পক্ষ থেকে।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, ন্যাটো ও ইউরোপীয় মিত্রদের সঙ্গে বৈঠক করার পর পোল্যান্ড সফরে যাবেন মার্কিন প্রেসিডেন্ট। ওয়ারশতে পোল্যান্ডের প্রেসিডেন্ট আন্দ্রেজের সঙ্গে সাক্ষাৎ করে ইউক্রেনের শরণার্থীর বিষয়ে আলাপ করবেন বাইডেন।

হোয়াট হাউজ পক্ষ থেকে জানানো হয়েছে, ইউক্রেনে রুশ বাহিনীর হামলার পর থেকে দেশটিতে চরমভাবে মানবিক সংকট দেখা দিয়েছে।মিত্র ও অংশীদাররা মিলে এই সংকট কীভাবে মোকাবেলা করা যায় সে ব্যাপারেই আলোচনা করবেন বাইডেন।

পোল্যান্ড সফরের আগে বুধবার (২৩ মার্চ) ব্রাসেলসে যাবেন মার্কিন প্রেসিডেন্ট। সেখানে ন্যাটো ও ইউরোপীয় ইউনিয়নের সম্মেলনে যোগ দেয়ার পাশাপাশি জি-৭ ভুক্ত দেশগুলোর সঙ্গেও আলোচনায় বসবেন তিনি।

এদিকে সোমবার (২১ মার্চ) জার্মান চ্যান্সেলর ওলাফ শলসৎ, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন, ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ, ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘির সঙ্গে ফোনালাপ করার কথাও রয়েছে বাইডেনের।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ