দুর্যোগ মোকাবেলায় বন সম্পদ বাড়াতে হবে : জেলা প্রশাসক

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২১ মার্চ ২০২২, ১:৩৮ অপরাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেছেন, বন-জঙ্গল ধ্বংস না করে বন সম্পদ বাড়াতে হবে। তা হলেই দুর্যোগ মোকাবেলা করা সম্ভব হবে। পরিবেশ বাঁচাতে বাড়ির আঙ্গীনায় ও চারপাশে বেশী বেশী করে গাছ লাগাতে হবে। একটি গাছ শুধু অক্সিজেন দেয় না। গাছের মধ্যে ফল ধরে এবং সেই ফল আমরা খেয়ে ভিটামিন পাই। একটি চারা রোপন করলে ২০ বছর পরে সেই গাছটি বিক্রি করে আর্থিকভাবেও লাভবান হওয়া যায় এবং বিভিন্ন কাজেও আসে। করোনা ভাইরাস আমাদের বুঝিয়ে দিয়েছে অক্সিজেন আমাদের কতটুকু প্রয়োজন। তাই অক্সিজেন পেতে সবাইকে গাছ লাগাতে হবে।
সোমবার বিকাল ৪টায় জেলা প্রশাসকের হলরুমে ‘বন সংরক্ষণের অঙ্গীকার টেকসই উৎপাদন ও ব্যবহার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক বন দিবস উপলক্ষে সিলেট বন বিভাগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট বন বিভাগের সহকারী বন সংরক্ষক জি এম আবু বক্কর সিদ্দিক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আফজাল।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. মারুফ হোসেন, কলামিস্ট আফতাব চৌধুরী, খাদিমনগর জাতীয় উদ্যানের সহ ব্যবস্থাপক মোর্শেদ আহমদ চৌধুরী, রাতারগুল সহ ব্যবস্থাপনা কমিটির সভাপতি মাহবুব আলম, স্থানীয় সরকার বন বিভাগের কর্মকর্তা মামুনুর রশিদ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মো. হাবিব উল্লাহ মিছবাহ। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ