৩১ মার্চের মধ্যে সিলেট জেলা বিএনপির কাউন্সিল : ডা: জাহিদ

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২২ মার্চ ২০২২, ৩:২২ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

 

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সিলেট বিভাগের সাংগঠনিক দায়িত্বশীল প্রফেসর ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, সিলেট জেলা বিএনপির কাউন্সিল হবে। এনিয়ে সন্দেহের কোন অবকাশ নেই। বিএনপি শুধু দেশেই বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেনি। দলের অভ্যন্তরে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। তৃনমূল বিএনপিকে শক্তিশালী করতে সকল স্তরে কাউন্সিল আয়োজনের মাধ্যমে দলের গণতন্ত্রের বিকাশ ঘটাতে কাজ করছে। আওয়ামী সরকার মানুষের ভোটাধিকার হরণের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করেছে। সরকারের সীমাহিন জুলুম নিপীড়ন উপেক্ষা করে বিএনপি গণতন্ত্রকে লালন ও পালন করছে। কোন অপশক্তি গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন থেকে জাতীয়তাবাদী শক্তিকে দমিয়ে রাখতে পারবেনা। মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তৃনমূল বিএনপিকে অগ্রণী ভুমিকা পালনের জন্য সর্বাত্মক প্রস্তুত থাকতে হবে।

তিনি সোমবার রাতে সিলেট জেলা বিএনপির জরুরী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। জেলা বিএনপির আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি কলিম উদ্দিন আহমদ মিলন।

সভায় কেন্দ্রীয় বিএনপির সম্মতিক্রমে আগামী ৩১ মার্চের মধ্যে যে কোন দিন জেলা বিএনপির সম্মেলন আয়োজন করার সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় জেলা বিএনপির নেতৃবৃন্দ ছাড়াও কাউন্সিলের জন্য গঠিত নির্বাচন কমিশনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, আব্দুল কাইয়ুম চৌধুরী, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল মান্নান, জেলা আহ্বায়ক কমিটির সদস্য ফখরুল ইসলাম ফারুক, জেলা আহ্বায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এডভোকেট এমরান আহমদ চৌধুরী, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, মাহবুবুল হক চৌধুরী, আবুল কাশেম, শামীম আহমদ, আহমেদুর রহমান চৌধুরী, নির্বাচন কমিশন নেতৃবৃন্দের মধ্যে থেকে উপস্থিত ছিলেন, প্রধান নির্বাচন কমিশনার ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এডভোকেট আব্দুল গাফফার, নির্বাচন কমিশনার ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ময়নুল হক চৌধুরী চেয়ারম্যান, নির্বাচন কমিশনার ও সিলেট জেলা বারের সাবেক সভাপতি এডভোকেট এ টি এম ফয়েজ, জেলা আহ্বায়ক কমিটির সদস্য ও নির্বাচন কমিশনার অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী এবং জেলা আহ্বায়ক কমিটির সদস্য ও নির্বাচন কমিশনার শাহজামাল নুরুল হুদা প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ