প্রতিটি বিদ্যালয়ে দুটি করে কাবদল ও স্কাউটদল গঠন করতে হবে — বিভাগীয় কমিশনার

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ২৩ মার্চ ২০২২, ১১:৫০ পূর্বাহ্ণ | আপডেট: ২ বছর আগে
  • Print

সিলেটের বিভাগীয় কমিশনার এবং বাংলাদেশ স্কাউটস এর জাতীয় উপ-কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, সরকারের নির্দেশনা মোতাবেক প্রতিটি বিদ্যালয়ে দুটি করে কাবদল ও স্কাউটদল গঠন করতে হবে। যেহেতু কাবদল ও স্কাউট গঠনের ব্যাপারে সরকারের স্পষ্ট নির্দেশনা রয়েছে, সেহেতু নির্দেশনা মোতাবেক প্রতিটি বিদ্যালয়ে দুটি করে কাবদল ও স্কাউটদল গঠন করার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান। বিভাগীয় কমিশনার বলেন, স্কাউটিং কার্যক্রমকে গতিশীল করতে প্যাক ও ট্রুপ মিটিং বাস্তবায়নের কোন বিকল্প নেই। প্যাক ও ট্রুপ মিটিং বাস্তবায়নের ফলে কাব ও স্কাউটরা স্কাউটিং কার্যক্রমে উজ্জীবিত হবে উল্লেখ করে তিনি প্রতিটি কাব এবং স্কাউট দলে নিয়মিত প্যাক ও ট্রুপ মিটিং বাস্তবায়নের উপর গুরুত্বারোপ করেন।
মঙ্গলবার বেলা ৩টায় সিলেট জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সিলেট জেলা স্কাউটসের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেটের জেলা প্রশাসক ও বাংলাদেশ স্কাউটস সিলেট জেলা সভাপতি মোঃ মজিবর রহমান এর সভাপতিত্বে এবং জেলা স্কাউটসের সম্পাদক মোঃ মকব্বির আলীর সঞ্চালনায় এতে প্রধান স্কাউট ব্যক্তিত্ব হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের আঞ্চলিক উপ-কমিশনার (প্রোগ্রাম) মোঃ এমদাদুল হক সিদ্দিকী-এলটি।
স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস সিলেট জেলা কমিশনার মামুন আহমদ। বাংলাদেশ স্কাউটস সিলেট জেলার সহকারী কমিশনার আহমদ আলীর কোরআন থেকে তেলাওয়াত এবং জকিগঞ্জ উপজেলা সম্পাদক সিতাংশু বিশ্বাসের গীতা পাঠের মাধ্যমে সূচিত সাধারণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সত্যজিত রায় দাশ, বাংলাদেশ স্কাউটস সিলেট জেলা সহ-সভাপতি মোঃ জারউল্লাহ ও আবুল কালাম আজাদ, কোষাধ্যক্ষ স্বপন চন্দ্র নাথ, সহকারী কমিশনার জেসমীন বেগম, হিফজুর রহমান খান ও জাহেদুল আম্বিয়া কার্জন, জেলা স্কাউট লিডার মোঃ আবদুল হাই-এএলটি, জেলা কাব লিডার আহমদুল কিবরিয়া বকুল- এএলটি, সহযোজিত সদস্য হাফছা বেগম। এছাড়াও সিলেটের সকল উপজেলার নির্বাহী অফিসার, উপজেলা কমিশনার ও উপজেলা সম্পাদকসহ কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ