টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ, নেই সাকিব

  • বিশেষ প্রতিনিধি
  • প্রকাশ: ১৯ অক্টোবর ২০২৩, ৮:৫৬ পূর্বাহ্ণ | আপডেট: ৬ মাস আগে
  • Print

বিশ্বকাপে চতুর্থ রাউন্ডের গুরুত্বপূর্ণ ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হচ্ছে ভারতের। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে মুখোমুখি হচ্ছে দুই দল। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল শান্ত। সাকিবকে নিয়ে ধোঁয়াশা থাকলেও শেষ পর্যন্ত তারকা এই ক্রিকেটারকে ছাড়াই মাঠে নেমেছে বাংলাদেশ। এ ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করছেন নাজমুল হোসেন শান্ত।

ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত চারবার দেখা হয়েছে দুই দলের। তাতেও এগিয়ে ভারত। ২০০৭ সালে দুইদলের প্রথম সাক্ষাতেই কেবল জয় পায় টাইগাররা। সেই ম্যাচে তামিম-সাকিব-মুশফিকের হাফ সেঞ্চুরি দেখেছিল টাইগার ভক্তরা। এরপর থেকে বাকি তিন ম্যাচেই ছিল পরাজয়। ২০১৫ সালের ম্যাচে ছিল বহু বিতর্ক।

এখন পর্যন্ত ওয়ানডেতে ৪০ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। এরমধ্যে ভারতের জয় ৩১ টিতে ও বাংলাদেশ জিতেছে ৮ টিতে। ১টি ম্যাচ পরিত্যক্ত হয়। বিশ্বকাপে কেবল একবার ভারতকে হারাতে পেরেছে টাইগাররা।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ।

ভারত একাদশ

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর ও জাসপ্রিত বুমরাহ।

সংবাদটি শেয়ার করুন

এই সম্পর্কিত আরও নিউজ